একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ | HSC Admission 2023

একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ | HSC Admission 2023

একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ | HSC Admission 2023


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক পাঠিকা সবাই কেমন আছেন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমতে আসা করি সবাই ভালো আছেন। প্রিয় পাঠকবৃন্দ বর্তমান অনলাইন যুগ এই যুগে সব কিছু অনলাইনে হয়। তাই ছেলে মেয়েরা সব কিছু অনলাইনে খুজে বেরায়। আর যদি সেটা এডুকেশন বিষয় হয় তাহলে তো আরো আগে এখন সবাই সব কিছু খুজতে বের হয়ে যায়। কিন্তু অনলাইনে বেশিভাগ ভূয়া সাইট রয়েছে যার মধ্যে আপনি ঘুর‍তে ঘুরতে কিছুই পাবেন না। কিন্তু আমরা সব কিছু আমাদের ওয়েবসাইটে রিয়েল দিয়ে থাকি তাই যদি আপনি আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আসুন তাহলে আজকের আমাদের আলোচ্য বিষয় দেখে নেই

একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ 


সকল শ্রেণির বই এর গাইড/ মেইন পিডিএফ, সাজেসন, সকল প্রকারের পড়ালেখা বিষয়য়ক ইনফরমেশন, বিসিএস প্রিপারেশনের বই পিডিএফ, জব সল্যুয়েশন,জব প্রস্তুতির বই, জব সার্কুলার সহ বিভিন্ন প্রয়োজনীয় সব কিছু পেতে আমাদের Educationpedia24.com এর সাথে থাকুন, সাবস্কাইব করে নোটিফিকেশন অন করুন,সবার আগে আপডেট পেতে।আপনাদের আরও প্রয়োজনীয় সব কিছু পেতে এই সাইটের হোম পেজ/ক্যাটাগরি চেক করুন (ধন্যবাদ)

একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩


আমাদের আজকের আলোচ্য বিষয় একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত সকল তথ্য সমূহ: ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে অতি শীগ্রই ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে,অনলাইনে ভর্তির ফরম পূরণ করে অনলাইনে সকল কার্যক্রম সম্পূর্ণ করতে হবে, নিজেদের পছন্দের কলেজে আবেদন করতে পারবেন।অনলাইনে আবেদনের রেজাল্ট দেওয়া হবে,একজন ছাএ-ছাএী তিন বার আবেদন করতে পারবে।

চলতি বছরের একাদশ শ্রেণিতে কলেজে সম্ভাব্য সময়সূচি-

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ

★১ম ধাপে ভর্তির আবেদন এর সম্ভাব্য তারিখ

১০ থেকে ২০ আগস্ট।

★সর্বনিম্ন ৫ এবং সর্বোচ্চ ১০ টি কলেজে আবেদন করতে হবে।

★তারপর ২য় তালিকার আবেদন।

★সর্বশেষ তৃতীয় ধাপে শিক্ষার্থীদের ২১সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করার সুযোগ দেয়া হতে পারে।

★২৬ সেপ্টেম্বর থেকে কলেজে ভর্তি শুরু হতে পারে।

★একাদশে ক্লাস শুরু হতে পারে ৮ অক্টোবর।


HSC Admission 2023

★২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির অনলাইনে কলেজ ভর্তির ১ম দফার আবেদন প্রক্রিয়া ১০ আগস্ট থেকে শুরু হবে। আবেদন করা যাবে ২০ আগস্ট ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

★১ম দফার নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে ৫ সেপ্টেম্বর। কলেজ নিশ্চায়ন করা যাবে ৭ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

★একাদশের ২য় দফার অনলাইন আবেদন গ্রহণ চলবে ১২ থেকে ১৪ সেপ্টেম্বর তারিখ পর্যন্ত। দ্বিতীয় ধাপের আবেদনের রেজাল্ট প্রকাশ করা হবে ১৬ সেপ্টেম্বর তারিখে। কলেজ নিশ্চয়ন করতে হবে ১৭ ও ১৮ সেপ্টেম্বর তারিখের মধ্যে।

★সর্বশেষ ৩য় দফার অনলাইন আবেদন গ্রহণ করা হবে ২০ ও ২১ সেপ্টেম্বর তারিখে। ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে ২৩ সেপ্টেম্বর তারিখে। শেষ দফা ভর্তির কলেজ নিশ্চায়ন করতে হবে ২৪ ও ২৫ সেপ্টেম্বর তারিখের মধ্যে।

★সকল পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজে গিয়ে ভর্তি হতে হবে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর তারিখের মধ্যে। ৮ অক্টোবর থেকে একাদশের ক্লাস শুরু হবে

একাদশ শ্রেণির ভর্তি কবে 

একাদশ শ্রেণির ভর্তি কবে ২০২৩?

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য কি কি লাগবে 2023?

একাদশ শ্রেণীতে ভর্তি কবে থেকে শুরু?


একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ | HSC Admission 2023



Tag:-একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি ২০২৩ | HSC Admission 2023

Post a Comment

Previous Post Next Post